২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : উচ্চ আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি হাইকোর্টে দাখিল করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ১৩ জানুয়ারি খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি তলব করেছিলেন হাইকোর্ট। তারই ধারাবাহিকতায় সংশ্লিষ্টরা হাইকোর্টে এই নথিপত্র দাখিল করেন।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট করা হয়। সেই রিটের শুনানি নিয়ে ১৩ জুন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ জন্মদিনের নথিপত্র তলব করেন হাইকোর্ট।

রিটকারী আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি জানান, খালেদা জিয়ার বিভিন্ন জন্মতারিখ ব্যবহারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিটটি করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আইনজীবী মো. মামুন অর রশিদ। গত ৩১ মে যুবলীগ নেতা ও আইনজীবী অ্যাডভোকেট মো. মামুন অর রশিদ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com