৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

খালেদা জিয়ার ভবিষ্যৎ নির্ধারণ করবেন আদালত : তথ্যমন্ত্রী

পাথেয় রিপোর্ট : আদালতই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভবিষ্যৎ নির্ধারণ করবেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শনিবার রাজধানীর কসমস সেন্টারে ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের পর কারাগারে বিএনপি চেয়ারপারসনের এক বছর পেরোনো বিষয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ সময় তিনি বলেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে, তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিল। এছাড়া আদালতই নির্ধারণ করবেন খালেদা জিয়া মুক্তি পাবেন কি-না। আদালতই এখন তার ভবিষ্যৎ।

গত ১০ বছরে বিএনপির রাজনীতি খালেদা ও তারেক জিয়াকে বিচারের হাত থেকে বাঁচানো, তত্ত্বাবধায়ক সরকারের দাবি, নির্বাচন বানচাল করার অপচেষ্টাতেই সীমাবদ্ধ ছিল। জনগণের জন্য কিছু ছিল না- উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এসব করতে গিয়ে বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। ফলে ক্রমে ক্রমে জনগণ থেকে দূরে সরে গেছে দলটি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপির উপদেষ্টা পদ গ্রহণের কথা বলেছেন- এ বিষয়ে তথ্যমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, রিজভীর এ ধরনের মন্তব্য কতোটা শালীন, তা ভাবা জরুরি। রিজভী প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন, শুধু লাইমলাইটে থাকার জন্য।

এর আগে ইউএনবির এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খানের সভাপতিত্বে সম্মেলনে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য দেন।

তথ্যমন্ত্রী তাঁর বক্তব্যে গণমাধ্যমকে সমাজের দর্পণ হিসেবে অভিহিত করেন। তিনি ‘বানোয়াট সংবাদ’ (Fake News) পরিবেশন প্রতিহত করতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান।

এ ছাড়া বিকেলে তোপখানা রোডে ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির কার্যালয়ে সমিতির আলোচনা সভা ও মেধাবী শিশু-কিশোরদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তথ্যমন্ত্রী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com