২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিএনপিপন্থী আইনজীবীরা দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছেন।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সহসভাপতি অ্যাডভোকেট আবদুল জব্বার ভুঁইয়ার সভাপতিত্বে এবং ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্যসচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমান। এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট আবেদ রাজা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী, অ্যাডভোকেট মোহাম্মদ আলী, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, অ্যাডভোকেট কাজী তৌহিদুল ইসলাম ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া একই দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের ব্যানারে বিএনপিপন্থী আইনজীবীদের পৃথক একটি গ্রুপ পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ করেছে। এই গ্রুপ গোলাম মোস্তফাকে ভারপ্রাপ্ত সভাপতি ও অ্যাডভোকেট এ কে এম রফিকুল হক তালুকদার রাজাকে সাধারণ সম্পাদক করে পৃথক কমিটি গঠন করে কয়েক দিন আগে। এ কারণে অ্যাডভোকেট এ কে এম রফিকুল হক তালুকদার রাজা ও অ্যাডভোকেট মির্জা আল মাহমুদকে ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামি হিসেবে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। পরবর্তী সময়ে হাইকোর্ট এই সাজার পরিমাণ বাড়িয়ে ১০ বছর করেছেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল এখন আপিল বিভাগে বিচারাধীন।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com