খুনীরা বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়

খুনীরা বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়

খুনীরা বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম ::  জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১৫ আগস্ট ‘বঙ্গবন্ধু হত্যাকান্ড’ জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা।

তিনি বলেন,‘খুনীরা সেদিন শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি,বাংলাদেশের আত্মাকে হত্যা করে ‘৭১’র মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয় এবং বাংলাদেশকে পাকিস্তান-পন্থার দিকে ঠেলে দেয়।’

হাসানুল হক ইনু জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ শুক্রবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।

অন্যান্যের মধ্যে দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, মীর হোসাইন আখতার, নুরুল আখতার,নাদের চৌধুরী,নইমুল আহসান জুয়েল ও রোকনুজ্জামান রোকন অনুষ্ঠানে বক্তৃতা করেন।
হাসানুল হক ইনু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন,‘বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যার অপরাজনীতি প্রতিহত করতে দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট এবং রাজাকার-জঙ্গি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের পাকিস্তানপন্থার হত্যা-খুনের রাজনীতি চিরতরে ধ্বংস করে দিতে হবে।’

সভা শুরুর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদানের মধ্যদিয়ে তাঁর (বঙ্গবন্ধু) স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।
জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির পক্ষ থেকে দলীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির পক্ষ থেকে মীর হোসাইন আখতার, নুরুল আখতার, ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি সফি উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক ইদ্রিস আলী পুষ্পমাল্য প্রদান করেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে উপস্থিত সকলে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করেন।
করোনা মহামারি পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ কর্মসূচি পালিত হয়।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাসদের পক্ষ থেকে আগামীকাল শনিবার সকাল সাড়ে ৮ টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *