৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

খুলনায় বৃষ্টির জন্য নামাজ আদায়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টির কারণে খুলনায় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এই অবস্থায় বৃষ্টির জন্য নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

শনিবার (২২ মে) বেলা ১১টায় মহানগর দৌলতপুরের ঐতিহ্যবাহী দেয়ানা উত্তরপাড়া স্কুল মাঠে স্থানীয় মুসল্লিদের উদ্যোগে বিশেষ এ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

নামাজ পরিচালনা করেন দৌলতপুর বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতি রশিদ আহমেদ। নামাজ শেষে দোয়ায় মুসল্লিরা মহান আল্লাহর নৈকট্য লাভের ও গোনাহ মাফের প্রার্থনায় কান্নায় ভেঙে পড়েন।

নামাজে উপস্থিত ছিলেন দেয়ানা উত্তরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুর রহমান, দেয়ানা জামে মসজিদের ইমাম হাফেজ আরিফ বিল্লাহ, সুলতানিয়া জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা নাজমুল হাসান, মুর্তজা আল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মেহেদী হাসান আল হাদী, দেয়ানা মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মঞ্জুরুল ইসলাম হোসাইন, পিলখানা জামে মসজিদ ঢাকার ইমাম ও খতিব মাওলানা আবু বক্কর সিদ্দিক, মুসল্লির মধ্যে উপস্থিত ছিলেন এস এম রুবাইয়াত হোসেন বাবু, গোলাম মোস্তফা, নজরুল ইসলাম, আব্দুস সবুর, গাজী আবদুল হালিম, লাচ্চু গাজী, শেখ আব্দুল মতিন লেবিন, শেখ ইসরাফিল, গাজী ফিরোজ, আজমল গাজী, এস এম মাঈনুল ইসলাম, লিয়াকাত হোসেন লাভলু, হেমায়েত উদ্দিন, শেখ মনিরুল ইসলাম ,আজিজুল গাজী ফেরদৌস , কবির হোসেন, আরমান শেখ, সিরাজুল ইসলাম, নান্নু মোল্লা, শেখ মিরাজ, রনি, শেখ কামাল উদ্দিন, নুর ইসলাম, সাংবাদিক মো. আশিকুর রহমানসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

জ্যৈষ্ঠ মাসের ৮ দিন গেলেও বৃষ্টির দেখা নেই খুলনা অঞ্চলে। অনাবৃষ্টিতে সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। খরতাপে শুকিয়ে গেছে প্রতিটি পুকুর ও খালের পানি। শহরের পানির স্তর নেমে গেছে। টিউবওয়েলে উঠছে না পানি। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com