২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

গণঅবস্থানে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে যুগপৎভাবে গণঅবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি ও সমমনা বিরোধী রাজনৈতিক দলগুলো। এ কর্মসূচি পালন করতে বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। নেতাকর্মীদের বিভিন্ন স্লোগানে মুখরিত পুরো নয়াপল্টন এলাকা।

বিএনপির পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ গণ অবস্থান কর্মসূচি চলবে। গণঅবস্থান কর্মসূচি থেকে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে বিএনপির কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগও রাজধানী বিভিন্ন এলাকা অবস্থান নিয়ে শোডাউন ও মিছিল করারও ঘোষণা দিয়েছে।

বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে কর্মসূচিতে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকলে নয়াপল্টন এলাকার ভিআইপি সড়কের একপাশ তাদের দখলে চলে যায়। যার ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদকে বলেন, নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি শুরু হয়েছে। নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশের এলাকায় সর্তক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গণঅবস্থান কর্মসূচি পাশে নয়াপল্টন চায়না টাউন মার্কেটের সামনে রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান ও জলকামান। এছাড়াও বিভিন্ন আশপাশের মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবস্থান নিতে দেখা গেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com