গাজায় ১৫ মিলিয়ন রুপি মানবিক সহায়তা দিলেন আতিফ আসলাম

গাজায় ১৫ মিলিয়ন রুপি মানবিক সহায়তা দিলেন আতিফ আসলাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ইসরায়েলি হামলায় খাবার, ওষুধ, পানি ও মানবিক সংকটে থাকা গাজার জন্য ১৫ মিলিয়ন পাকিস্তানি রুপি দিচ্ছেন পাকিস্তান ও ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী-অভিনেতা আতিফ আসলাম।

আহত ও নিহত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে আতিফ আসলাম তার ইনস্টাগ্রামে বলেছেন, “গাজায় ইসরায়েলি হামলার যে ধ্বংসাত্মক চিত্রগুলো দেখা যাচ্ছে তা খুবই ভয়ঙ্কর, এগুলো পীড়া দিচ্ছে আমাকে।”

দশকের পর দশক হামলা ও ইসরায়েলি দলদারত্বের শিকার ফিলিস্তিনিদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি আরও বলেন, “আপনারা (ফিলিস্তিনিরা) যে অসহ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন তা আমি অনুভব করতে পারবো না, কেননা আমি ঘটনাস্থলে নেই। আপনাদের জন্য আমার প্রার্থনায় আছে।”

আতিফ আসলামের অনুদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে পাকিস্তানি সংস্থা “আলখিদমত ফাউন্ডেশন পাকিস্তান”। তারা বলছে, “এই কঠিন সময়ে গাজা ও ফিলিস্তিনিদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা ও খাদ্য সহায়তার জন্য আতিফ আসলাম ১৫ মিলিয়ন পাকিস্তানি রুপি অনুদান দিয়েছেন, এ জন্য আমরা কৃতজ্ঞ। তার এই কাজ অন্যদেরও উৎসাহ দেবে।”

বছরের পর বছর দখলদারির শিকার ফিলিস্তিনের পক্ষে গত ৭ অক্টোবর ইসরায়েলকে চ্যালেঞ্জ জানায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপর থেকে প্রতিশোধ নিতে গাজায় তীব্র বিমান হামলা চলাচ্ছে ইসরায়েল।

ইসরায়েলের হামলায় গাজায় সর্বশেষ ৪,৬৫১ জন নিহত হওয়ার খবর দিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। নিহতদের অর্ধেকের বেশি শিশু ও নারী। আহত হয়েছেন আরও ১৪ হাজার ২৪৫ জন।

জাতিসংঘ জানিয়েছে, গাজার অর্ধেকের বেশি বাসিন্দা বাস্তুচ্যুত। খাদ্য, জ্বালানি, বিদ্যুৎ, পানি ও চিকিৎসা সেবার মতো মানবিক সংকটে রয়েছে ফিলিস্তিনিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *