২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

গাজায় ফের ইসরায়েলের বিমান হামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় গাজা সিটিতে একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ইসরায়েলি দখলদার সেনারা জানিয়েছে, হামাসের গ্যাস বেলুনের হামলার পাল্টা আঘাত হিসেবে এ হামলা চালানো হয়েছে। হামাস হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

ফিলিস্তিনিরা বলছে, উপকূল সীমান্তে ফিসিং জোন নিয়ে কড়াকড়ি জারি করেছে ইসরায়েল। তার প্রতিবাদ হিসেবে তারা গ্যাস বেলুন ছুড়ছে। ইসরােলি সেনাদের দাবি, এসব গ্যাস বেলুন হামলার প্রতিবাদেই হামাসের অস্ত্র কারখানা লক্ষ্য করে সোমবার (২৬ জুলাই) বিমান হামলা চালানো হয়েছে।

খবরে বলা হয়, ইসরায়েল উপকূলের ফিসিং জোনে কিছু এলাকা ব্লক করে দিয়েছে, যাতে ফিলিস্তিনিরা প্রবেশ করতে না পারে। এর পরিপ্রেক্ষিতে এই উত্তেজনা। ফিলিস্তিনের ফিসিং জোন ১৫ নটিক্যাল মাইল থেকে কমিয়ে ৬ নটিক্যাল মাইলের মধ্যে সীমাবদ্ধ করে দিয়েছে ইসরায়েল।

১২ জুলাই ইসরায়েল ঘোষণা দেয় ফিসিং জোন পুনরায় প্রসারিত করা হবে ও ফিলিস্তিনিদের নতুন করে পণ্য আমদানির অনুমতি দেওয়া হবে। কিন্তু এই নতুন করে হামলা আবারও ওই ঘোষণা স্থগিত হয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com