২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

গাজীপুরে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরের শ্রীপুরে ছাত্রলীগের এক নেতাকে প্রকাশ্য ধাওয়া করে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে উপজেলার কাওরাইদ বাজারে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত ছাত্রলীগ নেতার নাম নয়ন শেখ (৩০)। তিনি পাশের বেলদিয়া গ্রামের আবদুল শেখের ছেলে। নয়ন শেখ কাওরাইদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ছিলেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে পুকুর থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১২টা) কাউকে আটক করতে পারেনি পুলিশ।

জানা যায়, হত্যার আগে নয়নকে দলের কার্যালয়ে প্রায় ঘণ্টা খানেক অবরুদ্ধ করে রাখা হয়। একপর্যায়ে কার্যালয়ে ঢুকে হামলা চালালে প্রাণ রক্ষার জন্য দৌড়ে পালানোর চেষ্টা করেন তিনি। কিন্তু পিছু ধাওয়ার পর একটি পুকুরে পড়ে গেলে সেখানে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় তাকে।

কাওরাইদ গ্রামের তরুণ মো. রানা জানান, বিকেলে কাওরাইদ কেএনউচ্চ বিদ্যালয় মাঠে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। খেলায় দুই পক্ষের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ওই হাতাহাতির ঘটনায় খেলোয়াড়দের একটি পক্ষ আরেক পক্ষকে দায়ী করে নয়ন শেখকে সুরাহার জন্য জানায়। ঘটনা জেনে নয়ন শেখ কাওরাইদ ইউনিয়ন যুবলীগ নেতা খায়রুল মীরের ছেলে অনুভবকে (১৪) ডেকে তাঁর অফিসে নিয়ে মারধর করে।

নয়ন শেখের বড় ভাই রতন শেখ জানান, ওই ঘটনায় সন্ধ্যার পর কাওরাইদ বাজারে দেশিয় অস্ত্র হাতে মহড়া দেন খায়রুল মীরসহ তাঁর সহযোগীরা। পরে রাত সাড়ে ৮টার দিকে নয়ন শেখকে দলের কার্যালয়ে প্রায় ঘণ্টা খানেক অবরুদ্ধ করে রাখে তারা। একপর্যায়ে দলের কার্যালয়ের ভেতর ঢুকে নয়ন শেখের ওপর হামলা চালান খায়রুলসহ তার লোকজন। সেখান থেকে দৌড়ে পালানোর সময় তাকে (নয়ন) ধাওয়া করে। ধাওয়ার পর পাশে রেলওয়ের একটি পুকুরে পড়ে গেলে সেখানে পিটিয়ে হত্যা করা হয় নয়নকে।

তবে অভিযোগ প্রসঙ্গে জানতে যুবলীগ নেতা খায়রুল মীরের ব্যবহৃত মোবাইল ফোনে ফোন করা হলে বিপ্লব নামে একজন বলেন, ‘হত্যাকাণ্ডের সঙ্গে খায়রুল মীর কিংবা তাঁর কোনো লোক জড়িত নন। খায়রুল নিজেই হামলার শিকার হয়ে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।’

কাওরাইদ ইউনিয়ন পরিষদের সদস্য আবদুস সামাদ জানান, ছেলেকে মারধর করার কারণ জানতে চাওয়ায় খায়রুল মীরকেও বেদম মারধর করেন নয়ন শেখ। এতে গ্রামবাসী ক্ষুব্ধ হয়ে নয়ন শেখের ওপর হামলা চালায়। তিনি আরো জানান, নিহত নয়ন শেখ একটি হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি ছিলেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, ‘খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছে পুকুর থেকে মরদেহ উদ্ধার করেছে। হত্যাকাণ্ডের ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি।’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com