গায়ের জোরে নির্বাচন দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে: ইসলামী আন্দোলন

গায়ের জোরে নির্বাচন দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে: ইসলামী আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকারের একগুঁয়েমির কারণে দেশ ভয়াবহ সংকটের দিকে ধাবিত হচ্ছে। জনগণের রায়ের বিরুদ্ধে সরকার গায়ের জোরে নির্বাচন করে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকালে পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মজলিসে আমেলার সভায় এসব কথা বলেন তিনি।

৭ জানুয়ারির নির্বাচনকে সরকারের ক্ষমতা নবায়নের নির্বাচন হিসেবে অভিহিত করে ইউনুছ আহমাদ বলেন, ৭ জানুয়ারি কথিত নির্বাচনকে কোনোভাবেই অংশগ্রহণমূলক নির্বাচন বলা যাবে না। বরং এটি হচ্ছে এক ব্যক্তির ইচ্ছা পূরণের নির্বাচনি নাটক ও গণতন্ত্রের ফানুস। যার মাধ্যমে দেশের সব জনগণ ও বিশ্ববাসীকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেদের অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করার অভিযাত্রা। এ যাত্রার সহযোগী হচ্ছে রাষ্ট্রের সব শক্তি, তাই তারা একই সুরে কথা বলছে।

ইউনুছ আহমাদ আরও বলেন, কথিত নির্বাচনি কাজে যারা দায়িত্ব পেয়েছেন, তারা প্রায়ই দলীয় লোক। বিভিন্ন স্থানে নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তা নৌকায় ভোট চাইছেন। এ জন্য রির্টানিং, প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং, পোলিং অফিসারদের সম্মানী দ্বিগুণ করা হয়েছে।

নির্বাচনের খরচের বিষয়ে তিনি বলেন, যেহেতু ৭ জানুয়ারি সিলেক্টেট ব্যক্তিদের নাম ঘোষণা করা হবে, তাই নির্বাচনের নামে কোটি কোটি টাকা অপচয় করার কোনও মানে হয় না। এ নির্বাচনি নাটকের মাধ্যমে আওয়ামী লীগের শেষ রক্ষা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *