২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

গাড়ি খাদে পড়ে ভারতীয় ৭ সেনা নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের লাদাখে সেনাবাহিনীর একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৭ জওয়ান নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১৯ জন সেনা।

শুক্রবার (২৭ মে) সকালে তুরতুক সেক্টরে সেনাবাহিনীর জওয়ানদের বহনকারী সামরিক গাড়িটি গভীর খাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।

ভারতীয় এক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ভারতীয় সেনাবাহিনীর ওই গাড়িতে করে ২৬ জন জওয়ান পারতপুর ট্রানজিট ক্যাম্প থেকে হানিফ সাব সেক্টরের ফরোয়ার্ড পোস্টের দিকে যাচ্ছিলো। কিন্তু আচমকাই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক সংলগ্ন ৫০/৬০ ফুট খাদে পড়েগিয়ে গাড়িটি গড়াতে গড়াতে সায়ক নদীতে পড়ে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সাত সেনার। এছাড়া এ ঘটনায় আহতদের উদ্ধার করে পারতপুরের ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আশপাশের এলাকার লোকজন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সহায়তায় উদ্ধার অভিযান চালানো হয় এবং নদীতে পড়ে যাওয়া সব সেনা জওয়ানদের উদ্ধার করা হয়। এদিকে গুরুতর আহত জওয়ানদের বিমানবাহিনীর সহায়তায় এয়ারলিফট করে ওয়েস্টার্ন কমান্ডে পাঠানো হয়েছে। তবে নিহত জওয়ান ও আহতদের নাম-ঠিকানা এখনও পাওয়া যায়নি।

এদিকে এ দুর্ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে বলে জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, লাদাখে গাড়ি দুর্ঘটনায় আমরা আমাদের সাহসী সৈন্যদের হারিয়ে গভীরভাবে শোকাহত। তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আশাকরি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com