২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

গুগল প্লে স্টোরে নিষিদ্ধ ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ গুগল প্লে স্টোর থেকে নিষিদ্ধ করা হয়েছে। নীতিমালা লঙ্ঘনের অভিযোগে এ সিদ্ধান্ত নিয়েছে গুগল। মার্কিন টেক জায়ান্ট জানিয়েছে, প্ল্যাটফর্মটি শারীরিক হুমকি এবং সহিংসতার প্ররোচনার মতো বিষয়বস্তু তাদের নীতিমালা লঙ্ঘন করেছে। খবর বিবিসি

গুগলের এমন সিদ্ধান্তের ফলে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা ট্রুথ সোশ্যাল অ্যাপটি আর ডাউনলোড করতে পারবেন না।

গুগলের একজন মুখপাত্র বিবিসিকে বলেন, ৯ আগস্ট ট্রুথ সোশ্যালকে স্ট্যান্ডার্ড নীতিমালা লঙ্ঘনের বিষয়ে অবহিত করেছি। কীভাবে সমস্যাগুলি সমাধান করা যায় সে সম্পর্কে পরামর্শ দেওয়া হয়। কিন্ত গুগলের পরামর্শ গ্রহণ করেনি ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন সংস্থাটি।

উল্লেখ্য, ক্যাপিটল ভবনে হামলায় সমর্থকদের উস্কানি দেওয়ার অভিযোগে গত বছরের জানুয়ারিতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে নিষিদ্ধ হন ট্রাম্প। এরপর ব্যক্তি উদ্যোগে ট্রুথ সোশ্যাল খুলেন ট্রাম্প। ছয় মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত প্ল্যাটফর্মটিতে খুব বেশি ব্যবহারকারী নেই।

গত বৃহস্পতিবার এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স বিজনেস নেটওয়ার্ক। ওই প্রতিবেদনে বলা হয়, ট্রুথ সোশ্যালের হোস্ট রাইটফোর্জ নামের একটি কোম্পানি। ট্রুথ সোশ্যালের কাছে ওই কোম্পানির পাওনা ১৬ লাখ মার্কিন ডলার। ট্রুথ সোশ্যাল দেনা পরিশোধ করতে পারছে না।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com