৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

‘গুজবের’ শঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পোশাক শ্রমিকদের আন্দোলন, শিক্ষার্থীদের বিক্ষোভ এবং খালেদা জিয়ার স্বাস্থ্যকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে নাশকতা ছড়ানোর আশঙ্কা করছে আইনশৃঙ্খলা বাহিনী। গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে একটি চক্র অপতত্পরতায় লিপ্ত।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর তত্পরতায় আন্দোলনকারীরা দ্রুত প্রকৃত ঘটনা জানতে পারায় কোনও অঘটন ঘটেনি। চক্রটি এখনও সুযোগের সন্ধানে রয়েছে। যেকোনও সময় গুজব ছড়িয়ে মানুষকে উত্তেজিত করার চেষ্টা করছে বলে জানিয়েছে একটি গোয়েন্দা সংস্থা। গুজব ছড়াতে তারা বরাবরের মতো সামাজিক যোগাযোগমাধ্যমকে বেছে নিয়েছে।

এদিকে, গুজব করে নাশকতা প্রতিরোধে পুলিশের বিভিন্ন স্তরের সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে। পুলিশের সব ইউনিটকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সতর্কতার অংশ হিসেবে কনস্টেবল থেকে পরিদর্শক পর্যন্ত কর্মকর্তাদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

ডিএমপির একজন উপ-কমিশনার বলেন, ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে কেউ যাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে, সে জন্য সরকারের উচ্চপর্যায় থেকে পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। পুলিশের সব ছুটি বাতিল করে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা পুলিশের প্রধান একেএম হাফিজ আক্তার বলেন, একটি চক্র গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে চায়। ইতোমধ্যে আমরা মিরপুরের ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে কয়েকজনকে শনাক্ত করেছি। তারা শ্রমিকদের উসকে দিচ্ছিল। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

যারা ফেসবুকে গুজব ছড়িয়েছে, তাদের চিহ্নিত করতে সাইবার ক্রাইম টিম কাজ করছে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com