গোপালগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ২৫

গোপালগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ২৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত ২৫ জন আহত ও শতাধিক বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (১২ নভেম্বর) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের কাশিয়ানী উপজেলা হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে সাজাইল ইউনিয়নের নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল আলমের সমর্থকরা এলাকায় একটি বিজয় মিছিল বের করে। এতে পরাজিত নৌকার প্রার্থী কাজী জাহাঙ্গীর আলমের সমর্থকরা হামলা চালায়।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের সমর্থকরা লাঠি-সোটা, ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে নারীসহ উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত ও অর্ধশতাধিক বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি শান্ত করে।

অপরদিকে, কাশিয়ানী ইউনিয়নের বুথপাশা ও পিংগুলিয়া গ্রামেও পরাজিত নৌকা ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া রাতইল ইউনিয়নের পাথরঘাটা ও ধানকোড়া গ্রামে নৌকা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটে।

কাশিয়ানী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথিন্দ্র নাথ রায় বলেন, কিছু বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। তবে সংখ্যা নির্ণয় করা যায়নি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও আমর্ড ব্যাটালিয়ান নির্বাচন পরবর্তী পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *