গ্রহণযোগ্যতা বিবেচনায় প্রার্থী বেছে নিয়েছি : কাদের

গ্রহণযোগ্যতা বিবেচনায় প্রার্থী বেছে নিয়েছি : কাদের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাঁচ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাঁচ সিটিতে আমরা পাঁচজনকে মনোনয়ন দিয়েছি। যারা মনোনয়ন চেয়েছে, তাদের প্রার্থিতা কতটা গ্রহণযোগ্য হবে সংশ্লিষ্ট এলাকায় সেটা বিবেচনা করেই আমরা একজনকে বেছে নিয়েছি।

শনিবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে এসব কথা বলেন তিনি। সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রতিটি সিটিতে একাধিক প্রার্থী ছিল। কিন্তু মনোনয়ন তো একজনকে দিতে হবে। এখন আমরা কাকে বেছে নেব, সেটা আমাদের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার।

সবকিছু চিন্তা-ভাবনা করেই মনোনয়ন দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কাজেই এখানে কী প্রভাব ফেলেবে, কী ফেলবে না- সেই প্রভাবের কথা ভেবেই মনোনয়ন দেওয়া হয়েছে।

পাঁচ সিটি করপোরেশনে মেয়র পদে যারা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তারা হলেন- রাজশাহীতে খায়রুজ্জামান লিটন, খুলনায় তালুকদার আব্দুল খালেক, সিলেটে আনোয়ারুজ্জামান চৌধুরী, বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ ও গাজীপুরে আজমত উল্লাহ খান।

মনোনয়ন চেয়েও পাননি বরিশালের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং গাজীপুরে সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *