গ্রামে গ্রামে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী: পলক

গ্রামে গ্রামে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী: পলক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। প্রতিটি গ্রামে একটি করে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন।

আজ শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় সিংড়া কলন ইউনিয়নে তুরস্ক সরকারের নির্মিত বালিয়াবাড়ী কমিউনিটি ক্লিনিকের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করছেন।

আমাদের সন্তানদের স্মার্ট বাংলাদেশ উপহার দেওয়ার জন্য তিনি নানা উদ্যোগ নিয়েছেন। আজ ২০ লাখ ছেলে-মেয়ে মাদরাসায় লেখাপড়া করছে। এই মাদরাসা বোর্ড বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করে গেছেন। আমাদের সিংড়ায় মাননীয় প্রধানমন্ত্রী স্বাস্থ্যখাতে যে উন্নয়ন করেছেন যা বিগত বছরে হয়নি।

শুধু তাই নয়, গত ১৪ বছরে সিংড়ায় রাস্তা-ঘাট, ব্রিজ, স্কুল, কলেজ, মাদরাসার উন্নয়ন হয়েছে। বিগত কোনো সরকার করতে পারেনি।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে উদ্যোগ গ্রহণ করেন। প্রধানমন্ত্রী ১৯৯৮ সালে প্রতিটি গ্রামের ৬ হাজার মানুষের জন্য একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণের চিন্তা করেন।

২০০১ সালে ১০ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করেন। সেখানে মানুষের জন্য ২৭ রকমের ওষুধের ব্যবস্থা করেন। পরবর্তীতে ২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারলাম না। ফলে ১০ হাজার ক্লিনিক বন্ধ করে দেওয়া হলো।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, জেলা সিভিল সার্জন ডা. মুহাম্মদ মশিউর রহমান, তুরস্কের হেলথ কর্মকর্তাবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *