গ্রেপ্তারের পর মুক্তি পেলেন ট্রাম্প

গ্রেপ্তারের পর মুক্তি পেলেন ট্রাম্প

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তারের কিছুক্ষণ পর মুক্তি পেয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (৪ এপ্রিল) নিউইয়র্কের ম্যানহাটান আদালতে যাওয়ার পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়। কিছুক্ষণ পর বিচারকের সামনে হাজির করা হয়।

শুনানি শেষে প্রায় এক ঘণ্টা পর আদালত ত্যাগ করেন তিনি। আদালতে শুনানিতে ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগ প্রাথমিকভাব প্রমাণ হয়নি। সবগুলো অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প।

আদালত থেকে বেরিয়ে সোজা বাইরে পার্ক করা মোটরকেডে ওঠেন পড়েন ট্রাম্প। এ সময় কোনো কথা বলেননি তিনি।

এর আগে, মঙ্গলবার দুপুরে নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ার থেকে গাড়িবহর নিয়ে ম্যানহাটনের আদালতে যান সাবেক মার্কিন প্রেসিডেন্ট। এ সময় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় শহরজুড়ে। ৭৬ বছরের ট্রাম্প গাড় নীল স্যুট ও লাল টাই পরে আদালতে উপস্থিত হন।

সাবেক পর্ন তারকা ড্যানিয়েল স্টর্মির মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার মামলায় ডিস্ট্রিক্ট অ্যাটর্নির (ডিএ) কার্যালয়ে মঙ্গলবার আত্মসমর্পণ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলায় গ্রেপ্তার হন ট্রাম্প।

ট্রাম্পের মামলার পরবর্তী ব্যক্তিগত শুনানির তারিখ ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

আদালতের বাইরে কথা বলার সময় ট্রাম্পের অ্যাটর্নি টড ব্লাঞ্চ বলেন, “আমার মক্কেল হতাশ এবং বিচলিত।”

ব্ল্যাঞ্চ এই বিচারকে সম্পূর্ণ রাজনৈতিক বলে অ্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, “আজ মোটেও ভালো দিন নয় … এই দেশে এটি ঘটবে আশা করিনি। বিশেষ করে এমন একজনের সঙ্গে যিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। আমরা এসবের বিরুদ্ধে লড়াই করতে যাচ্ছি, কঠোর লড়াই।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *