৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

গ্রেফতার হচ্ছেন ইমরান খান?

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফের উত্তপ্ত পাকিস্তানের রাজনৈতিক অবস্থা। গত শনিবার (২০ আগস্ট) একটি রাজনৈতিক সমাবেশে পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান পুলিশ ও দেশটির সরকারি কর্মকর্তাদের হুমকি দেন।

পিটিআই নেতা শাহবাজ গিলকে রিমান্ডে নির্যাতন করায় ইসলামাবাদ পুলিশের আইজিপি ও ডিআইজি এবং রিমান্ড মঞ্জুর করা বিচারককে ‘ছাড় না দেওয়ার’ হুমকি দেন ইমরান খান। তাদের উদ্দেশে ইমরান খান বলেন, ‘তোমরাও প্রস্তুত থেকো, আমরাও তোমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।’ এরপরেই ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদবিরোধী আইনের অধীনে অভিযোগ দায়ের করেছে দেশটির পুলিশ। এখন প্রশ্ন উঠেছে ইমরান খানকে কি গ্রেফতার করা হচ্ছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ মঙ্গলবার বলেছেন, আদালতে ইমরান খানের জামিন বাতিল হলে ইমরান খানকে গ্রেফতার করা ছাড়া সরকারের অন্য কোনো উপায় থাকবে না।

তিনি আরও বলেন, যদি সরকার সিদ্ধান্ত নেয় তাহলে আমরা ইমরান খানকে গ্রেফতার করবো। জিও নিউজের এক প্রোগ্রামে এসব কথা বলেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্যদিকে সিন্ধু হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি শাইক উসমানি বলেছেন, ইমরান খানের ছয় মাসের কারাদণ্ড হতে পারে।

তিনিও জিও নিউজের এক অনুষ্ঠানে অংশ নিয়ে বলেন, এই মামলায় যদি ইমরান খান দোষী সাব্যস্ত হন, তাহলে আগামী পাঁচ বছর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অযোগ্য ঘোষিত হবেন।

গত এপ্রিল মাসে ক্ষমতা হারানোর পর থেকে পাকিস্তান সরকার ও সেনাবাহিনীর কড়া সমালোচকে পরিণত হয়েছে ইমরান খান। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান কর্তৃপক্ষের বিরুদ্ধে তার ঘণিষ্ট সহচরকে নির্যাতনের অভিযোগ আনার পরই পুলিশ ইমরানের বিরুদ্ধে অভিযোগ আনে। বর্তমানে ইমরান খান আগাম জামিনে আছেন। তবে আগামীকাল তাকে আদালতে হাজির হতে পারে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com