২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

চকবাজারে দগ্ধ জাকিরের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম জাকির হোসেন (২১)। শনিবার (২ মার্চ) সকাল ৮টা ২২ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ নিয়ে চুড়িহাট্টার আগুনে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে।

জাকির ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এর আগে চিকিৎসকরা জানিয়েছিলেন, জাকিরের দেহের ৫০ শতাংশ দগ্ধ ছিল। চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে দগ্ধদের মধ্যে গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে মারা যান রেজাউল করিম। এছাড়া গত সোমবার (২৫ ফ্রেরুয়ারি) রাতে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রিকশাচালক আনোয়ার হোসেন ও সোহাগ নামে আরও দু’জনের মৃত্যু হয়।

গত ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। আগুনে ঘটনাস্থলেই ৬৭ জন নিহত হন। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন আরও চারজন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com