৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও শনাক্তের হার বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামেও বেড়েছে করোনায় সংক্রমণ ও মৃত্যু। গত একদিনের ব্যবধানে চট্টগ্রামে মৃত্যু বেড়েছে প্রায় দ্বিগুণ। এ ছাড়া শনাক্তও হয়েছে সর্বোচ্চ। জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭১৩ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। এটি চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্ত। শনাক্তের হার ৩৩ দশমিক ৮০ শতাংশ। জেলাটিতে এ নিয়ে মোট ৬২ হাজার ৯১৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় ৯ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় প্রায় দ্বিগুণ। মৃতদের মধ্যে ৭ জনই বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (৮ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। এই সময়ে চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। সংক্রমণের চিত্র থেকে দেখা যায়, চট্টগ্রামের ১৪টি উপজেলার প্রায় প্রতিটিতেই বেড়েছে করোনার সংক্রমণ। হাটহাজারী উপজেলায় সবচেয়ে বেশি ৫৮ জন শনাক্ত হয়েছে। এ ছাড়া সীতাকুণ্ডে ৩৩ জন, ফটিকছড়িতে ২০ জন এবং ২৭ জন শনাক্ত হয়েছে রাউজান উপজেলায়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭১৩ জন। নতুন শনাক্তদের মধ্যে ৪৭৭ জন চট্টগ্রাম নগরীর এবং বিভিন্ন উপজেলার ২৩৬ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে ৭ জনই বিভিন্ন উপজেলার এবং ২ জন নগরীর।

চট্টগ্রামের উপজেলাগুলোতে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে ছড়িয়ে পড়ছে বলে মনে করছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com