চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে কবে?

চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে কবে?

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কক্সবাজারের মহেশখালীর এলএনজি টার্মিনালে কারিগরি সমস্যা দেখা দিয়েছে। এ কারণে চট্টগ্রামে শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

তবে সংশ্লিষ্টরা বলছেন, শনিবারের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে। শুক্রবার সকালে পেট্রোবাংলা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহেশখালীর এলএনজি টার্মিনালের কারিগরি ত্রুটির কারণে চট্টগ্রাম এলাকায় সকাল থেকে গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ রয়েছে এবং দেশের অন্যান্য এলাকায় শীতের কারণে গ্যাসের স্বল্প চাপ বিরাজ করছে। দ্রুত মেরামতের লক্ষ্যে কাজ চলছে। জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ, পেট্রোবাংলা এবং কম্পানিগুলো সার্বক্ষণিক তদারকি করছে।

এতে আরও বলা হয়, দেশীয় গ্যাস উৎপাদন ও সরবরাহ অব্যাহত রয়েছে। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে পেট্রোবাংলা।

এদিকে সরবরাহ বন্ধ থাকায় চট্টগ্রামে গ্যাস নির্ভর শিল্প কারখানাতে উৎপাদন বন্ধ হয়ে গেছে। অন্যদিকে বাসাবাড়িতে গ্যাস না থাকায় চট্টগ্রামের ছয় লাখের বেশি গ্রাহক ভোগান্তিতে পড়েছেন। এর ফলে খাবারের জন্য হোটেল, রেস্তোরাঁয় ভিড় দেখা গেছে। সেখানে দেখা দিয়েছে খাবার সংকট।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানির মহাব্যবস্থাপক মো. আমিনুর রহমান বলেন, কক্সবাজারের মহেশখালী এলএনজি টার্মিনালে যান্ত্রিক ত্রুটির কারণে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার থেকে এ সমস্যা সৃষ্টি হয়েছে, ত্রুটি সমাধানের জন্য সিঙ্গাপুর থেকে এক্সপার্ট আনা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *