৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট হলেন বাশার আল-আসাদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টানা চতুর্থবারের মতো যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন বাশার আল-আসাদ। আজ শনিবার (১৭ জুলাই) সংসদে তিনি শপথ নেন বলে লেবাননের আল-মায়াদিন টেলিভিশনের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে আল- জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, নতুন মেয়াদে শপথ গ্রহণ করার মধ্য দিয়ে আগামী সাত বছর সিরিয়ার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবেন ৫৫ বছর বয়সী এই প্রেসিডেন্ট। এদিন সংসদে উপস্থিত হলে সবাই তাকে স্বাগত জানায়। এরপর সংবিধান মেনে শপথ নেন । অনুষ্ঠানে রাজনীতিবিদ, ক্রীড়াবিদ, সাংবাদিক ও শিল্পীসহ প্রায় ৬ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেন, যে জাতি স্বাধীনতা ও মুক্তির পথ বেছে নিয়েছে তারা কখনো সংগ্রামে ক্লান্ত হয় না। অনেকেই সিরিয়াকে ভাঙতে চেয়েছিল। কিন্তু জনগণ ঐক্যবন্ধভাবে শত্রুর মোকাবিলা করে তাদের ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে।

এর আগে গত ২৬ মে অনুষ্ঠিত সিরিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনে ৭৮ দশমিক ৬৬ শতাংশ ভোট পড়ে। এর মধ্যে ৯৫ দশমিক এক শতাংশ ভোট পেয়ে বিপুল ব্যবধানে জয়লাভ করেন বাশার আল-আসাদ।

২০০০ সাল থেকে সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছেন বাশার আল- আসাদ। তার আগে প্রায় পঁচিশ বছর ক্ষমতায় ছিলেন বাশারের বাবা হাফিজ আল-আসাদ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com