চলছে একুশে বইমেলার শেষ মুহুর্তের প্রস্তুতি

চলছে একুশে বইমেলার শেষ মুহুর্তের প্রস্তুতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দুয়ারে কড়া নাড়ছে বাঙালির প্রাণের মেলা একুশে গ্রন্থমেলা। পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ মেলা। বাংলা একাডেমি চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানকে ঘিরে এখন চলছে কর্ম ব্যস্ততা। স্টল, প্যাভিলিয়নের অবকাঠামো নির্মান ও সাজসজ্জার কাজ চলছে।

প্রকাশক ও বাংলা একাডেমি কর্তৃপক্ষ জানান, উদ্বোধনের আগেই এবারের মেলা পাঠক দর্শনার্থীদের জন্য প্রস্তুত করা হবে। মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কর্মীদের এমন ব্যস্ততা এখন বাংলা একাডেমী প্রাঙ্গন আর সোহরাওয়ার্দী উদ্যান জুড়ে। আর দু’দিন পরেই শুরু হবে বই মেলা।

স্টল নির্মাণ ও প্যাভিলিয়ন তৈরির কাজে ব্যস্ত সময় পারছেন নির্মাণ শ্রমিকরা। প্যাভিলিয়নগুলো বিভিন্ন স্থাপত্যশৈলির আদলে নির্মান করছেন প্রকাশকরা।

শ্রমিকরা বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই প্রকাশকদের কাছে বুঝিয়ে দিবেন স্টাল ও প্যাভিলিয়নগুলো। এবার স্টল ও প্যাভিলিয়ন বিন্যাসে আছে ভিন্নতা। পহেলা ফেব্রুয়ারির আগেই সব আয়োজন সম্পন্ন হবে।

এবারের মেলায় সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে ৭৩২টি স্টল ও ২০৭টি প্যাভিলিয়ন থাকছে।

সোহরাওার্দী উদ্যানে মেলায় প্রবেশের শুরুতেই থাকবে শিশু চত্ত্বর। আর গ্রন্থ উন্মোচন ও লেখক বলছি মঞ্চ থাকবে সোহরাওয়ার্দী উদ্যানের অংশে।মাসব্যাপী এ বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে। আর ছুটির দিনে শুরু হবে সকাল ১১ টা থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *