২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

চলতি মাসেই সব বিশ্ববিদ্যালয় খোলা : মন্ত্রিপরিষদ সচিব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চলতি মাসের মধ্যে সকল বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (৪ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের বর্তমান অবস্থা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো খুলতে কেন দেরি হচ্ছে সে বিষয়ে আমাদের জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

বিশ্ববিদ্যালয়গুলো নিজস্ব সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী চলে জানিয়ে বৈঠকে শিক্ষামন্ত্রী বলেন, আশা প্রকাশ করছি যে, এ মাসের মধ্যে সবগুলো বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে।

হলগুলোর অবস্থা খুবই খারাপ উল্লেখ করে বৈঠকে শিক্ষামন্ত্রী আরও বলেন, দুই বছর যেহেতু সব বন্ধ ছিল। হলগুলো খুলে পর বুঝা যাবে ছাত্র-ছাত্রীদের জিনিসপত্র বা বিছানাপত্র কতটুকু ব্যবহার উপযোগী আছে।

ভ্যাকসিনের বিষয়ে ১৮ বছর পর্যন্ত বলা হচ্ছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, বাচ্চাদের ভ্যাকসিন দেওয়া যায় কিনা, বিষয়টি দেখে ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com