২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

চার দিনের সফরে বাংলাদেশে আসছেন মাওলানা আরশাদ মাদানী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চারদিনের সংক্ষিপ্ত এক সফরে বাংলাদেশে আসছেন ভারতের দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের বোর্ডের সহসভাপতি ও জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি ‘আমিরুল হিন্দ’ আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন ‘আমিরুল হিন্দ’ আরশাদ মাদানী।

জানা যায়, এদিন সন্ধ্যায় তেজগাঁও রেলস্টেশন মাদ্রাসায় দোয়া মাহফিলে অংশ নেবেন উপমহাদেশের প্রভাবশালী এ শীর্ষ আলেম।

শুক্রবার (১৮ মার্চ) সকালে হেলিকপ্টারযোগে যশোর মণিরামপুর জামেয়া ইমদাদিয়া মাদানীনগর মাদ্রাসায় যাবেন তিনি। ওইদিনই বিকাল ৩টায় ঢাকায় ফিরে বারিধারা মাদ্রাসায় ও জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ রামপুরা ও জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ, মিরপুরে খতমে বুখারিতে অংশ নেবেন আল্লামা আরশাদ মাদানী।

শনিবার (১৯ মার্চ) সিলেট গহরপুর মাদ্রাসা, হবিগঞ্জ উমেদনগর মাদ্রাসা, নরসিংদীর মাধবদী ও নারায়নগঞ্জের জামিয়া ইসলামিয়া মাদানীনগর মাদ্রাসায় বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

রোববার (২০ মার্চ) দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন ইমারাতে শারইয়্যাহ হিন্দের পঞ্চম আমির।

প্রসঙ্গত, আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রাণপুরুষ সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানীর ছেলে ও মাওলানা সায়্যিদ মাহমুদ মাদানীর চাচা। বর্তমানে তাকে ভারতের অন্যতম প্রভাবশালী আলেম হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশে তার অসংখ্য ছাত্র ও ভক্ত রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com