৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

চিটাগং ভাইকিংসের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল ঢাকা

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের এলিমিনেটর পর্বের প্রথম ম্যাচে সহজ জয়ে বিপিএলের ৬ষ্ঠ আসর থেকে চিটাগং ভাইকিংসের বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছে ঢাকা ডায়নামাইটস। একমাত্র এলিমিনেটর ম্যাচে মুশফিকদের ৬ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠার পথে আরও একধাপ এগিয়ে গেল সাকিব আল হাসানের দল। ফাইনালে পৌঁছতে হলে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জিততে হবে সাকিবদের। অন্যদিকে প্লে অফের শুরুতেই বিপিএল অভিযান শেষ হয়ে গেল চিটাগং ভাইকিংসের।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রান তাড়ায় নেমে ৪৪ রানের দারুণ উদ্বোধনী জুটি উপহার দেন উপুল থারাঙ্গা এবং সুনিল নারাইন। ১৬ বলে ৬ চার ১ ছক্কায় ৩১ রান করা ক্যারিবীয় অল-রাউন্ডার খালেদ আহমেদের বলে নাঈমের তালুবন্দি হলে ভাঙে জুটি। রনি তালুকদারকে (২০) এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন খালেদ আহমেদ। পরের বলেই ক্যামেরন ডেলপোর্টের তালুবন্দি হন অধিনায়ক সাকিব আল হাসান (০)।

৪২ বলে ৭ বাউন্ডারিতে ৫১ রানের ইনিংস খেলে নাঈম হাসানের বলে স্বদেশী দাসুন শানাকার তালুবন্দি হন লঙ্কান তারকা উপুল থারাঙ্গা। শেষ পর্যন্ত নুরুল হাসান (২০*) এবং কায়রন পোলার্ডের (৭*) ব্যাটে ভর করে ১৬.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা ডায়নামাইটস। ৬ উইকেটের এই পরাজয়ে বিপিএল থেকে বিদায় নেয় চিটাগং ভাইকিংস। বল হাতে ২০ রানে ৩ উইকেট নিয়েছেন পেসার খালেদ আহমেদ।

এর আগে সোমবার দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান তোলে চিটাগং ভাইকিংস। দলীয় ২২ রানেই ইয়াসির আলীর (৮) বিদায়ে ভাঙে উদ্বোধনী জুটি। এরপর আরও একটি জুটির সম্ভাবনা জাগিয়ে রান-আউট হয়ে যান অপর ওপেনার ক্যামেরন ডেলপোর্ট (৩৬)। সুনিল নারাইকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দেন ১৯ বলে ২৪ রান করা সাদমান ইসলাম। চিটাগং শিবিরে শুরু হয় আসা যাওয়ার খেলা। অধিনায়ক মুশফিকুর রহিম (৮) সুনিল নারাইনের বল কট অ্যান্ড বোল্ড হন।

দাসুন শানাকা (৭), রবি ফ্র্যাইলিংক (১), হার্দাস বিলজয়েন (১) কেউই বড় স্কোর করতে পারেননি। মিডল অর্ডারে নেমে একপ্রান্ত আগলে রাখেন তরুণ অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন। ৩৫ বলে ৩ চার ১ ছক্কায় ৪০ রান করে শেষ ওভারের পঞ্চম বলে রান-আউট হয়ে যান তিনি। নাঈম হাসান অপরাজিত থাকেন ৬* রানে। বল হাতে মাত্র ১৫ রানে ৪ উইকেট নিয়েছেন ক্যারিবীয় তারকা সুনিল নারাইন। একটি করে নিয়েছেন রুবেল হোসেন এবং কাজী অনিক।

দিনের দ্বিতীয় ম্যাচ প্রথম কোয়ালিফায়ার। এতে মুখোমুখি হবে শীর্ষ দুই দল রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচের জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর পরাজিত দলকে ফাইনালে যেতে হলে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com