২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

চীনে ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে ৮, নিখোঁজ ৯

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চীনের পূর্বাঞ্চলীয় একটি শহরে রেস্তোরাঁ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট জন। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন ৯ জন। চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের সুঝৌও শহরে সোমবার (১২ জুলাই) এই ঘটনা ঘটে।

দেশটির উদ্ধারকাজ পরিচালনাকারী সদর দফতরের তথ্য অনুযায়ী, সোমবার (১২ জুলাই) স্থানীয় বেলা সাড়ে তিনটার দিকে রেস্তোরাঁ ভবন ধসে পড়ে। তাৎক্ষণিকভাবে ২৩ জন আটকে পড়ার কথা জানানো হয়েছিল।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে জানানো হয়, ধসে পদা ভবন থেকে নিহত ৮ ব্যক্তিসহ ১৪ জনকে বের করে আনা হয়েছে। এর মধ্যে পাঁচজনের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

ভ্রমণবিষয়ক ওয়েবসাইট সিট্রিপ বলছে, ২০১৮ সালে সুঝৌওয়ের সিজি কাইইউয়ান নামক রেস্তোরাঁটি উদ্বোধন করা হয়। এই রেস্তোরাঁয় ৫৪টি অতিথি কক্ষের পাশাপাশি একটি ব্যাংকুয়েট হল এবং সম্মেলন আছে।

ভবন ধসের পর সিসিটিভির প্রকাশিত ছবিতে দেখা যায়, হেলমেট পরিহত এক ডজনের বেশি উদ্ধার কর্মী দুর্ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা পরিচালনা করছেন।

স্থানীয় উজিয়াং জেলা কর্তৃপক্ষ জানিয়েছে, রেস্তোরাঁর ভেতরে অননুমোদিত সংস্কার কাজ চালানোর কারণে ভবনটি ধসে পড়েছে। অবশ্য নির্মাণের মান যথাযথভাবে অনুসরণ না করা এবং দুর্নীতির কারণে চীনে প্রায়ই এ ধরনের ভবন ধসের ঘটনা ঘটে থাকে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com