১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

চীনে ১৩২ আরোহী নিয়ে বিধ্বস্ত হওয়া বিমানের সবাই নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বিমানে থাকা সব আরোহী নিহত হয়েছেন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি জানিয়েছে, ১৩২ জন আরোহী নিয়ে চায়না ইস্টার্নের একটি বোয়িং ৭৩৭ বিমান সোমবার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়ানশিতে বিধ্বস্ত হয়েছে।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন। পাশাপাশি দুর্ঘটনার কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।

পাহাড়ি অঞ্চলে বিধ্বস্ত হয়েছে বিমানটি। দুর্ঘটনাটি টেং কাউন্টির উঝাও শহরের কাছে ঘটেছে। ৬০০ উদ্ধারকর্মী এবং দমকল কর্মী উদ্ধার কাজ শুরু করেছে। তারা আগুন নেভাতে পারলেও এখনও উদ্ধার করতে পারেনি। তাই আরোহীদের কেউ আর জীবিত নেই বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে চায়না ইস্টার্ন এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে।

স্থানীয় গ্রামবাসীদের তোলা ছবি, চীনা সামাজিক মাধ্যমে যেসব ছবি ছড়িয়ে পড়েছে তাতে দুর্ঘটনাস্থলের আগুন, ধোঁয়া এবং চারিদিকে ছড়িয়ে থাকা বিমানের ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে।

সাংহাই ভিত্তিক বিমানসংস্থা চায়না ইস্টার্ন দেশের প্রথম সারির একটি বিমানসংস্থা, যেটি দেশীয় এবং আন্তর্জাতিক রুট মিলিয়ে সর্বমোট ২৪৮ টি গন্তব্যে চলাচল করে।

এপি, এএফপি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com