১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

চুয়াডাঙ্গায় মসজিদে টাকা তোলা নিয়ে সংঘর্ষে আহত ১২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চুয়াডাঙ্গায় মসজিদের ইমামের সম্মানীর টাকা তোলা নিয়ে দফায় দফায় সংঘর্ষে নারীসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। সোমবার রাতে এ ঘটনায় পুলিশ সাতজনকে আটক করেছে।

এর আগে বিকালে উপজেলার মাছেরদাইড় গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলো- গ্রামের ইব্রাহিম, তোতা মিয়া, শাওন, ইছানুল হক, রাজু, মাহাবুল, অনিক, তাইজেল আলী, বাবুল আলী, আশকার আলী ও তার স্ত্রী রিজিয়া পারভিন। এছাড়া অপরপক্ষের আহত হয়েছেন একই গ্রামের সালাউদ্দিন।

স্থানীয় সূত্র জানিয়েছে, মাছেরদাইড় জামে মসজিদের ক্যাশিয়ার আশকার আলী কিছুদিন আগে চুয়াডাঙ্গার বাইরে যান। সে সময় ইমামের সম্মানি বাবদ মুসল্লিদের কাছ থেকে টাকা তোলার দায়িত্ব দিয়ে যান একই এলাকার এক কিশোরকে। এ নিয়ে মসজিদ কমিটির অন্যদের সঙ্গে বিরোধের সৃষ্টি হয় আশকার আলীর।

তারই সূত্র ধরে সোমবার বিকালে ওই এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। পরে রাতে হাসপাতালে পুনরায় উভয়পক্ষের সংঘর্ষ হয়। স্থানীয় ইউপি সদস্য আসাদুল হক বলেন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শহিদুল্লাহ ও ক্যাশিয়ার আশকার আলীর সঙ্গে আগে থেকেই বিরোধ ছিল। টাকা তোলা নিয়ে সোমবার বিকালে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ।

এদিকে, সংঘর্ষের পর আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হয়। জরুরি বিভাগে তাদের চিকিৎসার সময় আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষের লোকজন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় দুজনকে আটক করে নেয়া হয় থানায়।

আটকের সময় পুলিশের গাড়ি থেকে অভিযুক্তদের ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করেন স্বজনরা। পরে আরও পাঁচজনকে আটক করে পুলিশ। চুয়াডাঙ্গা সদর থানার ওসি বলেন, মসজিদের টাকা তোলাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাতজনকে আটক করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com