২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

জঙ্গিবাদ নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি ● গাজীপুরে প্রিজনভ্যানে এবং কুমিল্লা ও রাজশাহীতে পুলিশের উপর জঙ্গিদের হামলা বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করে জঙ্গিবাদ নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার বিকেলে রাজশাহীর পবা থানা কমপ্লেক্সের উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রে দেশে জঙ্গিরা বিছিন্ন ঘটনা ঘটাচ্ছে। এ ষড়যন্ত্র দেশের বিরুদ্ধে, ধর্মের বিরুদ্ধে। জঙ্গিদের বিরুদ্ধে দেশের মানুষ ঐক্যবদ্ধ রয়েছে। পুলিশ ও জনগণ মিলে জঙ্গিদের নিয়ন্ত্রণ করেছে। তবে এখনো জঙ্গিদের নির্মূল করা সম্ভাব হয়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশের মানুষকে নিরাপত্তা দিতে না পারলে আমাদের উন্নয়ন ভেস্তে যাবে। তাই জঙ্গিবাদ দমনে সব ধরনের পদক্ষেপ সরকার গ্রহণ করেছে বলে জানান তিনি।

দুই দিনের সফরের অংশ হিসেবে মঙ্গলবার বিকেল ৩টার দিকে রাজশাহীতে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপর তিনি প্রথমে জেলার পবা ও পরে মহানগরীর শাহ্ মখদুম থানা কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন করেন। সন্ধ্যায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের কুমারপাড়াস্থ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, আব্দুল ওয়াদুদ দারা এমপি, আয়েন উদ্দিন এমপি, আকতার জাহান এমপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ হোসেন, মহানগর পুলিশ কমিশনার সফিকুল ইসলাম ও জেলা পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেনসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পবা ও শাহ্ মখদুম থানা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পবা থানা কমপ্লেক্স নির্মাণে ব্যয় হয়েছে ছয় কোটি ও ভিকটিম সাপোর্ট সেন্টারসহ শাহ্ মখদুম থানা কমপ্লেক্সে ব্যয় হয়েছে প্রায় ৮ কোটি টাকা। বুধবার সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রী রাজশাহী ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে রাজশাহী মেট্টোপলিটন পুলিশের আয়েজিত জঙ্গি ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com