৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ২৩ কাশ্মীরি আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-ই-মুহাম্মদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে কমপক্ষে ২৩ কাশ্মীরিকে আটক করেছে ভারতের নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। সোমবার (১৮ ফেব্রুয়ারি) আটকের পর তাদের কয়েক দফায় জেরা করা হয়।

কাশ্মীর পুলিশের দাবি, জয়েশ-এর শীর্ষ কমান্ডার কামরানকে পালিয়ে যেতে সহায়তা করেছিল আটক ব্যক্তিরা। তারা নিরাপত্তা চেষ্টা ব্যহত করার চেষ্টা করছিল। আটক ২৩ জনই জয়েশের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে উল্লেখ করেছে পুলিশ।

বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় যে ভয়াবহ আত্মঘাতী হামলা চালানো হয়েছে তার সঙ্গেও এদের নানাভাবে সম্পৃক্ততা রয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে, রোববার রাত থেকে পুলওয়ামার পিংলান গ্রামে জঙ্গিদের সঙ্গে টানা দশ ঘণ্টার লড়াইয়ে বৃহস্পতিবারের হামলার মূলহোতা ও জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরান ওরফে আফগানি এবং আরও দুই জঙ্গি নিহত হয়েছে।

অপরদিকে, জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে ভারতীয় সেনাবাহিনীর এক মেজরসহ চার জওয়ান। একজন সাধারণ নাগরিকেরও মৃত্যুর খবর পাওয়া গেছে। সোমবার দু’পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষের অবসান ঘটে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com