২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

‘জঙ্গি প্রশিক্ষণ শিবির পেলে হামলা চালাবে যুক্তরাষ্ট্র’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানে ভবিষ্যতে জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের সন্ধান পেলে যুক্তরাষ্ট্র হামলা চালাবে। মার্কিন স্টেট ডিপার্টমেন্টের উর্দু মুখপাত্র জেড টারারের বরাতে এ খবর দেওয়া হয়েছে। গত শুক্রবার গণমাধ্যম দ্য নিউজ লিখেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বয়ং এ মন্তব্য করেছেন। প্রতিবেদনে বলা হয়, তবে টারার স্পষ্ট করে জানান, আফগানিস্তানে মার্কিন সামরিক উপস্থিতি দর কষাকষির জন্য ব্যবহার করা যাবে না।

এদিকে পাকিস্তান জঙ্গিদের সমর্থন করছে এমন অভিযোগ জানিয়েছে আফগান সরকার। এ প্রসঙ্গে তিনি বলেন, আফগান প্রতিবেশীদের কর্তব্য এই অঞ্চলে শান্তি বজায় রাখার স্বার্থে জঙ্গিদের সমর্থন না করা। আঞ্চলিক শান্তির জন্য পাকিস্তানের প্রচেষ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মার্কিন স্টেট সেক্রেটারি এন্টনি ব্লিঙ্কেনের ভারত সফর সম্পর্কে এই মুখপাত্র বলেন, উভয় দেশের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অংশীদারিত্ব রয়েছে। আফগানিস্তানে শান্তির জন্য ভারতের সঙ্গে অংশীদারিত্বও অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই অঞ্চলের উন্নতির জন্য শুধু ভারতের সঙ্গেই নয়, আফগানিস্তানের অন্যান্য প্রতিবেশী দেশের সঙ্গেও যোগাযোগ করেছে যুক্তরাষ্ট্র।

সূত্র: দ্য নিউজ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com