জনসমর্থন হারিয়ে আতঙ্কে আ.লীগ : চরমোনাই পীর

জনসমর্থন হারিয়ে আতঙ্কে আ.লীগ : চরমোনাই পীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জনসমর্থন হারিয়ে আওয়ামী লীগ আতঙ্কিত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির এবং চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

সোমবার (২৮ আগস্ট) তফসিল ঘোষণার পূর্বেই সরকারের পদত্যাগ এবং জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যাত্রাবাড়ী ব্রিজ সংলগ্ন হামিদ কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ যাত্রাবাড়ী থানার (পূর্ব) উদ্যোগে এর আয়োজন করা হয়।

চরমোনাই পীর বলেন, আওয়ামী লীগ জনসমর্থন হারিয়ে আতঙ্কে রয়েছে। তারা ক্ষমতায় যেতে না পারলে ভয়াবহ ক্ষতিগ্রস্ত হওয়ার ভয়ে রয়েছে। ক্ষমতা হারানোর ভয়ে বর্তমান সরকার দিশেহারা।

এমন কাজ করেন কেন যে ক্ষমতা হারালে ভয়াবহ ক্ষতির মধ্যে পরতে হবে? দেশের টাকা লুটপাট করে দেশকে তলাবিহীন করে ফেলা হয়েছে। বিদেশে টাকা পাচার করায় দেশ ভয়াবহ অর্থনৈতিক সংকটে।

এজন্য জিনিসপত্রের দাম বেড়েই চলছে। কাজেই বর্তমান সরকারের পতন না হলে দেশ আরও ভয়াবহ ক্ষতির মধ্যে পড়বে।

তিনি বলেন, সরকারি দলের নেতারা বেসামাল হয়ে ধারাবাহিকভাবে স্ববিরোধী কথা বলছেন। একদিকে তারা বলছেন, আওয়ামী লীগ এত শক্তিশালী যে তাদের হারানোর ক্ষমতা কারও নেই, আবার বলছেন বিরোধীরা ক্ষমতায় এলে এক রাতেই আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। এসব তাদের চরম বেসামাল অবস্থা ও অস্থিরতার বহিঃপ্রকাশ।

রেজাউল করীম বলেন, দম্ভ পরিহার করে নির্বাচনের আগে পদত্যাগ এবং নির্বাচনকালীন জাতীয় সরকার প্রতিষ্ঠার পথ খুলে দিয়ে শান্তিপূর্ণভাবে সরকার ও সরকারি দলকে নির্বাচনকেন্দ্রিক সংকট থেকে বেরিয়ে আসতে হবে।

ঐতিহ্যবাহী রাজনৈতিক দল হিসেবে সরকারি দল এই প্রজ্ঞার পরিচয় দিলে দেশ ও দেশের জনগণ বিপর্যয় থেকে রক্ষা পেতে পারে।

যাত্রাবাড়ী থানা পূর্বের সভাপতি মুহাম্মদ আল-আমিন মুন্সির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও সেক্রেটারি ডা. শহিদুল ইসলাম। এতে বক্তব্য রাখেন নগর নেতা মুফতী আখতারুজ্জামান মাহদী ও হাজী ইসমাঈল হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *