জামায়াতের মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা

জামায়াতের মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: তফসিল ঘোষণার প্রতিবাদে সারা দেশে বিএনপির ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। হরতালের দ্বিতীয় দিনে বগুড়ায় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়েছে।

আজ সোমবার সকাল ৯টার দিকে শহরের কানুছগাড়ি মোড়ে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া শহরের সাতমাথা-বনানী সড়কের কানুছগাড়ি মোড়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে। সেখানে তারা টায়ার জ্বালিয়ে ও রোড ডিভাইডার সড়কে ফেলে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে সেখানে গেলে পুলিশকে লক্ষ্য করতে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে তারা পালিয়ে যায়৷ পরে পুলিশ টায়ারে আগুন নিভিয়ে ও সড়ক থেকে রোড ডিভাইডার সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে।

এছাড়াও সকাল ৮টার দিকে শহরের নামাজগড়ে বগুড়া পৌর জামায়াতের আমির অধ্যক্ষ আবিদুর রহমানের নেতৃত্ব ঝটিকা মিছিল হয়েছে।

এদিকে সকাল সাড়ে ৭টার দিকে শহরের বটতলা মোড়ে জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার নেতৃত্বে আর পিটিআই মোড়ে সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে মিছিল হয়েছে। হরতালের সমর্থনে বগুড়া জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই মিছিল করেন।

বগুড়ার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) স্নিগ্ধ আখতার বলেন, সড়কে আগুন জ্বালিয়ে কাউকে জনগণের যানমালের ক্ষতি করতে দেওয়া হবে না। নাশকতাকারীদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থানে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *