১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

জামায়াত আমির ডা. শফিকুর রহমান গ্রেফতার

  • গত বুধবার জঙ্গীবাদ-সংশ্লিষ্টতায় ছেলে আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

আজ মঙ্গলবার সকালে সিটিসিটির ইউনিট প্রধান মো. আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

সোমবার দিবাগত রাত ১টা থেকে ৪টার ভেতর তাকে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

এর আগে সিটিসিটির পক্ষ থেকে জানানো হয়েছিল, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে জামায়াতের কোনো সংশ্লিষ্টতা আছে কি না তা তদন্ত করে দেখা হবে।

শফিকুর রহমানের ছেলে রাফাত চৌধুরী নতুন এই জঙ্গি সংগঠনের সিলেট আঞ্চলের সমন্বয়ক বলেও জানিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত ৯ নভেম্বর সিলেট থেকে রাফাত চৌধুরীকে গ্রেফতার করে সিটিটিসি।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান সে সময় বলেছিলেন, ঢাকার যাত্রাবাড়ী থানা এলাকা থেকে গ্রেপ্তার আনসার আল ইসলামের তিন সদস্য আদালতে যে জবানবন্দি দিয়েছেন, সেখানে রাফাতের নাম আসে।

“তারা বলেছে, রাফাত তাদের এই সংগঠনের সাথে সম্পৃক্ত করতে দাওয়াত দিয়েছিল। এই তিনজনসহ প্রায় ১১জন এই রাফতের দাওয়াতে হিজরতের উদ্দেশ্যে ঘর ছেড়েছিল।”

মিডিয়া ব্রিফিংয়ে আসাদুজ্জামান সে সময় বলেছিলেন, রাফাতের বিরুদ্ধে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এবং রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) যোগাযোগের তথ্য পাওয়া গেছে।

জামায়াত আমির শফিকুর রহমান একসময় তাদের দলের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের সিলেট শাখার সভাপতি ছিলেন। তার বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। ১৯৮৩ সালে তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

একাত্তরের যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের শীর্ষ নেতাদের মৃত্যুদণ্ড হওয়ার পর বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী এ দলের নেতৃত্বে আসেন শফিকুর। ২০১১ সালের সেপ্টেম্বর থেকে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এবং ২০১৭ সাল থেকে তিনি সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন। পরে ২০১২ সালের নভেম্বরে পান আমির পদ।

গত একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীকে ঢাকা-১৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান শফিকুর।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com