জামায়াত সেক্রেটারি গোলাম পরওয়ারের রিমান্ড শুনানি ১১ মে

জামায়াত সেক্রেটারি গোলাম পরওয়ারের রিমান্ড শুনানি ১১ মে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীতে নাশকতার অভিযোগে করা মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ারের ১০ দিনের রিমান্ড শুনানির জন্য আগামী ১১ মে দিন ধার্য করেছেন আদালত।

রোববার (৭ মে) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এ দিন ধার্য করেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে পল্টন থানার এ মামলায় গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন মতিঝিল ডিবি পুলিশের উপ-পরিদর্শক ফরমান আলী।

শুনানি শেষে আদালত গোলাম পরওয়ারকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এছাড়া রিমান্ড শুনানির জন্য আগামী ১১ মে দিন ধার্য করেন। এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে উপস্থিত হননি। এজন্য বিচারক তদন্তকারী কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য নতুন এ দিন ধার্য করেন।

এর আগে ভাটারা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গোলাম পরওয়ারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে একাধিকবার রিমান্ডে নেওয়া হয়। এ মামলায় বর্তমানে কারাগারে আটক আছেন এই জামায়াত নেতা।

মামলার এজাহারে বলা হয়, জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের আগে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ২০১৮ সালের ১৪ নভেম্বর বিএনপি-জামায়াতের ৮ থেকে ১০ হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল বের করে। তারা নয়াপল্টনে ভিআইপি রোড বন্ধ করে মিছিল ও শোডাউন করে যানচলাচল বন্ধ করে দেয়। এতে পুলিশ বাধা দিলে ইট পাটকেলসহ ককটেল বোমা নিক্ষেপ করে।

এ অভিযোগে পল্টন থানার তৎকালীন উপ-পরিদর্শক সোমেন বড়ুয়া বিস্ফোরণদ্রব্য আইনে মামলা করেন। মামলায় সন্দেহভাজন হিসেবে গোলাম পরওয়ারকে গ্রেফতার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *