জুমার নামাজে যোগ দিতে দলে দলে তাড়াইলের ইজতেমায় আসছেন মুসল্লিরা

জুমার নামাজে যোগ দিতে দলে দলে তাড়াইলের ইজতেমায় আসছেন মুসল্লিরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তাড়াইলমুখী পথে পথে মানুষের ঢল। তারা হাঁটছেন। কারও মাথায়, কারও কাঁধে আবার কারও হাতে একাধিক ব্যাগ। সকালের কনকনে শীত উপেক্ষা করে ছুটছেন বেলঙ্কার জামিয়াতুল ইসলাহ ময়দানের দিকে। মানুষের এ ঢল শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এর আহ্বানে আয়োজিত ইসলাহী ইজতেমাকে ঘিরে।

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে তিন দিনব্যাপি এই ইজতেমা। সারাদেশ থেকে আসা মুসল্লিদের পদচারণে গমগম করছে ইজতেমার মাঠ ও আশপাশের এলাকা।

আজ ফজরের নামাজের পর সূরা ইয়াসিন তেলাওয়াত শেষে আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এই ইজতেমা। দুপুর দেড়টায় জুমার নামাজ পড়াবেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের জানেশীন ও বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি মাওলানা সদরুদ্দিন মাকনুন।

ইজতেমাকে ঘিরে বৃহস্পতিবার থেকেই মুসল্লিরা আসতে থাকেন। এর মধ্যে আজ ইজতেমার জামাতের সঙ্গে জুমার নামাজে যোগ দিতে কিশোরগঞ্জের ও তার আশপাশের জেলার মুসল্লিরা আসছেন দলে দলে।

ইজতেমার মিডিয়ার সমন্বয়ের দায়িত্বে থাকা শেখ মুহাম্মাদ বলেন, ‘আমাদের এবার রেকর্ডসংখ্যক লোক হবে। মাঠ ও আশপাশের কোথাও জায়গা হবে বলে মনে হচ্ছে না। বিশেষ বরে আখেরি মোনাজাতের দিন আরও বেশি লোকের সমাগম হবে বলে আশা করছি।’

এদিকে ইজতেমাকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তিনটি আলাদা সেক্টরে কাজ করছেন প্রায় ১৫০ পুলিশ সদস্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *