২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১০ই রজব, ১৪৪৪ হিজরি

জেলেনস্কির সঙ্গে আলোচনা করতে কিয়েভে সাত দেশের পররাষ্ট্রমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন শীতের আগেই রাশিয়ার সিরিজ হামলায় ইউক্রেনের বিদ্যুৎ ও জ্বালানি অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ে জেলেনস্কির সঙ্গে বৈঠক করতে ইউরোপের সাত দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ইউক্রেনের রাজধানী কিয়েভ সফরে গেছেন। সেখানে তারা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকে মিলিত হন।

সোমবার (২৮ নভেম্বর) এ সফরে যান বাল্টিক ও নরডিক অঞ্চলের দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

দেশগুলো হলো- এস্তোনিয়া, আইসল্যান্ড, লাটভিয়া, লিথুয়ানিয়া, সুইডেন, ফিনল্যান্ড ও নরওয়ে। জেলেনস্কির সঙ্গে বৈঠকে দেশগুলোর মন্ত্রীরা মানবিক ও সামরিক সহায়তা নিয়ে কথা বলেন। এ ছাড়া রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা এবং ইউরোপীয় ইউনিয়নে ইউক্রেনের সদস্যপদ নিয়েও আলোচনা হয় তাদের।

বৈঠক শেষে টুইটারে দেওয়া পোস্টে এস্তোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী উরমাস রেইনসালু বলেছেন, রুশ আগ্রাসনের বিরুদ্ধে সুরক্ষায় ইউক্রেনের অবিলম্বে আরও অস্ত্রের প্রয়োজন।

এর আগে, গত সপ্তাহে ইউক্রেনের জন্য আরও ৪০০ মিলিয়ন ডলারের একটি সামরিক সহায়তা প্যাকেজের ঘোষণা দিয়েছে বাইডেন প্রশাসন।

সোমবার রাতের ভাষণে জেলেনস্কি বলেন, ইউরোপীয় মন্ত্রীদের এই সফর কিয়েভের প্রতি তাদের সমর্থন ও সংহতির বহিঃপ্রকাশ। এই মুহূর্তে এটি খুবই গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com