৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

জয়পুরহাটে হাসপাতালের ওয়ার্ডে এক টুকরা ‘শিশুপার্ক’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হাসপাতালের পুরুষ ওয়ার্ডের চত্বরে গ্রিল দিয়ে ঘেরা ছোট্ট একটি কর্নার। সেখানে শিশুদের নানা রাইড। রোগীদের সঙ্গে আসা শিশুরা যাতে এসব রাইডে চড়ে আনন্দে সময় কাটাতে পারে, এ জন্য কর্নারটি চালু করা হয়েছে। নাম রাখা হয়েছে ‘শহীদ শেখ রাসেল শিশু কর্নার’।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আটতলা নতুন ভবনের নিচতলায় পুরুষ ওয়ার্ডের ফাঁকা জায়গায় গতকাল শনিবার শিশু কর্নারটি চালু করা হয়।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক সরদার রাশেদ মোবারক বলেন, রোগীর স্বজনের সঙ্গে আসা শিশুরা ওয়ার্ডের ভেতরে ঘোরাঘুরি করে। এ কারণে ওয়ার্ডে ফাঁকা জায়গায় গ্রিল দিয়ে ঘিরে শিশুদের জন্য কর্নার করে দেওয়া হয়েছে। তারা সেখানে গিয়ে খেলাধুলা করতে পারছে।

গত শনিবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, ওই শিশু কর্নারে চার শিশু রাইডগুলোয় চড়ছে। এ সময় এক নারী তাঁর ছোট্ট মেয়েকে সঙ্গে নিয়ে একজন রোগীকে দেখতে ওয়ার্ডে আসেন। এরপর শিশুটিকে রাইডে চড়তে পাঠিয়ে তিনি রোগীর কাছে চলে যান।

শিশু কর্নারে খেলতে থাকা হাবিবা (৮) খাতুন বলে, ‘আমার দাদুর পায়ে অসুখ। আম্মুর সঙ্গে দাদুকে দেখতে হাসপাতালে এসেছি। আম্মু দাদুর কাছে বসে আছে। আমি খেলাধুলা করছি। আমাকে খুব ভালো লাগছে।’

চার দিন ধরে মায়ের সঙ্গে হাসপাতালে আছে শিশু সজীব হোসেন (৫)। সে বলে, যখন ইচ্ছা শিশু কর্নার ভেতরে ঢুকে খেলাধুলা করতে পারায় তার ভালো লাগছে।

পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের বৃদ্ধ খলিলুর রহমান বলেন, ‘এক সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছি। শিশুরা আমার সামনে খেলাধুলা করে। এ দৃশ্য দেখতেও ভালো লাগে।’

জয়পুরহাট একুশে আবৃত্তি পরিষদের সভাপতি রাজা চৌধুরী বলেন, ‘এটি হাসপাতাল কর্তৃপক্ষের একটি ভালো উদ্যোগ। আমরা এ উদ্যোগকে স্বাগত জানাই।’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com