৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

জয় রাজনীতিতে আসবে কি না সেটা তার ওপর নির্ভর করে : শেখ হাসিনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সজীব ওয়াজেদ জয় রাজনীতিতে আসবেন কি না সেটা তার ওপর ও বাংলাদেশের মানুষের ওপর নির্ভর করে। তাছাড়া দেশের প্রযুক্তিখাতে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের পেছনে জয় মুখ্য ভূমিকা পালন করেছে। ভারতের সংবাদমাধ্যম এএনআইকে দেওয়া এক সক্ষাৎকারে ছেলেকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেখুন, জয় একজন প্রাপ্তবয়স্ক মানুষ। রাজনীতিতে আসবে কি আসবে না সেটা তার ওপর নির্ভর করে। তবে সে দেশের জন্য কাজ করছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা যে উদ্যোগ নিয়েছি বিশেষ করে স্যাটেলাইট, সাবমেরিন কেব্ল ও কম্পিউটার প্রশিক্ষণের মতো এত সব ডিজিটাল ব্যবস্থা, তার পরামর্শেই নেওয়া হয়েছে। জয় আমাকে সহযোগিতা করছে তবে কখনো দল অথবা মন্ত্রণালয়ে কোনো পদ পাওয়ার কথা ভাবেনি।

শেখ হাসিনা বলেন, কোনো একটি সমাবেশে জোরালো দাবি উঠে যে জয়কে দলে কোনো একটি পদে দায়িত্ব দেওয়া উচিত। দলের নেতা ও কর্মীরা এ দাবি তোলে। এমনকি একটি দলীয় সম্মেলনেও তাকে একটি পদ দেওয়ার জন্য দাবি তোলা হয়। তখন আমি ওকে (জয়কে) বললাম, মাইক্রোফোনের কাছে যাও এবং বলো তুমি কী চাও। ও তাই করলো। জয় বললো, এই মুহূর্তে আমি দলের কোনো পদ চাই না। বরং যারা কাজ করছে তাদের পদ পাওয়া উচিত। আমি কেন পদ নেবো? আমি আমার মায়ের সঙ্গে আছি, আমি দেশের জন্য কাজ করছি। জয় আরও বলেন, আমি মাকে (প্রধানমন্ত্রীকে) সহযোগিতা করছি, যা আমি চালিয়ে যেতে চাই। এভাবেই জয় চিন্তা করে বলেও জানান শেখ হাসিনা।

এএনআইয়ের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন কি না, কর্মীদের চাওয়ার সঙ্গে তার ছেলের সায় দেওয়া উচিত। জবাবে তিনি বলেন, এটি জনগণের ওপর নির্ভর করছে।

জানা গেছে, ৫ সেপ্টেম্বর চারদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরের আগে এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রোহিঙ্গা সংকট, তিস্তা পানিবণ্টন চুক্তিসহ বিভিন্ন ইস্যুতে কথা বলেছেন তিনি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com