২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ঝড়-বৃষ্টির মধ্যে বইছে তাপপ্রবাহ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গত কয়েকদিন ধরেই দেশের একাধিক স্থানে ঝড়-বৃষ্টি হচ্ছে। একইসঙ্গে তাপমাত্রাও পাল্লা দিয়ে বাড়ছে। অসহনীয় গরমে অস্থির হয়ে ওঠছে মানুষ। এরমধ্যে শুক্রবার রাজশাহীর তামপাত্রা এ মৌসুমের রেকর্ড ছাড়িয়েছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা এ মৌসুমে দেশের রেকর্ড তাপমাত্রা। এছাড়া আজ দেশের আরো কয়েকটি অঞ্চলে উচ্চ তাপমাত্রা দেখা গেছে। চুয়াডাঙ্গায় ৩৯, ঈশ্বরদীতে ৩৯ দশমিক ৫, বদলগাছিতে ৩৭, দিনাজপুরে ৩৭ দশমিক ৫, কুমারখালীতে ৩৮ দশমকি ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ সন্ধ্যার তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে- দিনাজপুর, টাঙ্গাইল ও ফরিদপুর অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যহত থাকতে পারে।

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথায়ও কোথায়ও শিলাবৃষ্টি হতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসেও দেশের উত্তরপূর্বাঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com