টঙ্গীতে বহুতল ভবনের গুদামে অগ্নিকাণ্ড,নিয়ন্ত্রণে দেড় ঘণ্টা পর

টঙ্গীতে বহুতল ভবনের গুদামে অগ্নিকাণ্ড,নিয়ন্ত্রণে দেড় ঘণ্টা পর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: গাজীপুরের টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ছয়জন সামান্য অগ্নিদগ্ধ হন। টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টায় টঙ্গী বাজার এলাকার মরিয়ম ম্যানশন নামের সাত তলা ভবনে এ ঘটনা ঘটে।

এতে দ্বগ্ধদের মধ্যে রয়েছেন ব্যবসায়ী লিখন, লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি সাত তলা ভবনের দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক তাদের কার্যক্রম পরিচালনা করে।

ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুদ করেন। আজ বুধবার ভোর ৫টার দিকে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা নেভানোর চেষ্টা করেন। পরে চার তলায় লাগা আগুন পাঁচ তলায় ও ছয় তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট এসে ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় আফরিন ট্রেডার্সের মালিক মো. সোহেল ও মনির হোসেনসহ ১০ ব্যবসায়ীর গুদামজাত করা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরো তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভোরে সাড়ে ৫টার দিকে ভবনে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ৫টা ৪৭মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সবশেষ সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *