২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

টিকাদান সম্পন্ন হলে খোলা হবে কলেজ-বিশ্ববিদ্যালয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা: ফাইল ছবি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ‘শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেয়া শুরু হয়েছে। পুরো কার্যক্রম সম্পন্ন হলে কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। অন্যদিকে ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে আসলে খোলা হবে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান।’

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে বাজেটের ওপর বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চেষ্টায় আছি আমরা। সেজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী টিকাদান শুরু হয়েছে। আশাকরি, শিগগিরই এই কার্যক্রম সম্পন্ন করা হবে। এর পাশাপাশি সংসদ টেলিভিশনের মাধ্যমে দূরশিক্ষণের কার্যক্রম অব্যাহত আছে।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, আগামী জুলাই মাসে দেশে টিকা আসবে- ‘তারপর থেকে পূর্ণ গতিতে চলবে টিকাদান কর্মসূচি। দেশের ৮০ শতাংশ মানুষকে এই কর্মসূচির আওতায় আনা হবে।’

এদিকে, দেশের চলমান করোনা পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসার চলমান ছুটি আরও এক দফা বাড়ানো হয়েছে আজ মঙ্গলবার। ঘোষণা অনুযায়ী, আগামী ৩১ জুলাই পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এম এ খায়ের এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, দেশে নতুন করে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এবং কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এর পর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে তা ধাপে ধাপে বাড়ানো হয়। এরই ধারাবাহিকতায় আরেকবার বাড়ানো হলো এই ছুটি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com