২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

টিকা গ্রহণের বয়সসীমা কমালো সরকার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে করোনাভাইরাসের টিকা প্রয়োগের ক্ষেত্রে বয়সসীমা আবারও কমানো হয়েছে। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী টিকা গ্রহণের বয়সসীমা ৩০ বছর নির্ধারণ করেছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। এর আগের সিদ্ধান্ত অনুযায়ী এই বয়স ছিল ৩৫ বছর।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম আজ সোমবার (১৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ৫ জুলাই কোভিড-১৯ প্রতিরোধী টিকার বয়স কমিয়ে ৩৫ বছর করা হয়। তার দুই সপ্তাহের মাথায় আবারো কমানো হলো বয়সসীমা।

প্রসঙ্গত, বাংলাদেশে যখন টিকার জন্য নিবন্ধন শুরু হয় তখন ৫৫ বছর বয়সীদের টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু নিবন্ধনের ক্ষেত্রে তেমনটা সাড়া না পাওয়ায় বয়সসীমা কমানোর সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী আরো বেশি সংখ্যক মানুষকে করোনার টিকা কর্মসূচির আওতায় আনতে বয়সসীমা কমিয়ে ৫৫ থেকে ৪৪ বছর করে স্বাস্থ্য অধিদপ্তর।

পরবর্তীতে টিকা গ্রহণের বয়সসীমা ফের কমিয়ে ৪০ বছর করা হয়। এর পর তৃতীয় দফায় গত ৫ জুলাই টিকা গ্রহীতাদের বয়স কমিয়ে ৩৫ বছর করা হয়। আর সর্বশেষ চতুর্থ দফায় তা কমিয়ে ৩০ বছর করার ঘোষণা আসলো। তবে স্বাস্থ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন যে, ধাপে ধাপে টিকা গ্রহণের বয়সসীমা ১৮ করা হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com