২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

টি-টোয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এই প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ। এর ফলে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৩১ রান সংগ্রহ করে বাংলাদেশ। এই রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১০৮ করে আস্ট্রেলিয়া। যার ফলে অজিদের বিপক্ষে প্রথম বারের মতো টি-টোয়েন্টিতে জয় পায় লাল সবুজের বাংলাদেশ।

১৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি আজিরা। বাংলাদেশের বোলিং তোপে তাসের ঘরের মতো ভেঙ্গে পরে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ। বোল হাতে অজি শিবরে প্রথম আঘাত হানে শেখ মেহেদী হাসান। অ্যালেক্স ক্যারিকে সরাসরি বোল্ড করে প্যাভিলিয়নে পাঠায় মেহেদী। স্কোর বোর্ডে কোন রানই যোগ করতে পারেনি এই ব্যাটসম্যান।

এরপর অস্ট্রেলিয়া শিবিরে দ্বিতীয় আঘাত হানে নাসুম আহমেদ। তার শিকার অ্যালেক্স ক্যারি। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করে ৯ রান। দুই বোলার যখন বোলিংয়ে এসে উইকেটের দেখা পেলেন এরপর বোল হাতে আসেন সাকিব আল হাসান। তিনি এসে বোল্ড করেন মোয়াসেস হেনরিকসকে।

১১ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে ‍জুটি বেঁধে মিচেল মার্শ ও ম্যাথু ওয়েড পরিস্থিতি সামলে নেন। ৩৮ রানের জুটি গড়েন। নাসুম ইনিংসের অর্ধেকতম ওভারে ফিরে এ জুটি ভাঙেন। এরপর আরও একটি উইকেট শিকার করলেন নাসুম আহমেদ। ইনিংসের ১৪ ওভারের দ্বিতীয় বলে শর্ট ফাইনে খেলার চেষ্টা করেছিলেন; কিন্তু তার পা ভেঙে দেয় স্ট্যাম্প। আউট হওয়ার আগে অ্যাগারের ব্যাট থেকে আসে ১২ বলে ৭ রান। এটি নাসুমের তৃতীয় উইকেট। আর আগে জস ফিলিপে ও ম্যাথু ওয়েডকে সাজঘরে ফেরন তিনি। তিন উইকেট পাওয়া নাসুম আবারো আঘাত হানে অজি শিবিরে।

অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যানরা যখন ব্যর্থতার পরিচয় দিয়েছে তখন টাইগারদের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন মিচেল মার্শ, তাকে ফিরিয়ে উল্লাসে ভাসেন নাসুম আহমেদ। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ৪৫ বলে ৪৫ রান। শেষ দিকে আর কেউই উইকেটে দাড়াতে পারেনি যার ফলে হার দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু অজিদের।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ১৩১/৭ (২০ ওভার)

অস্ট্রেলিয়া: ১০৮/১০ (২০ ওভার)

ফলাফল : বাংলাদেশ ২৩ রানে জয়ী

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com