৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪৪ হিজরি

টেসলার ৭০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন এলন মাস্ক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রায় ৬.৯ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেছেন এর প্রধান নির্বাহী এলন মাস্ক। টুইটারের সঙ্গে ৪ হাজার ৪০০ কোটি ডলারের ক্রয়চুক্তি নিয়ে আইনি লড়াইয়ের মধ্যে এমন পদক্ষেপ নিয়েছেন তিনি। বুধবার বার্তা সংস্থা এএফপি ও রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নথির তথ্য অনুযায়ী ৫ থেকে ৯ আগস্টের মধ্যে প্রায় ৭৯ লাখ শেয়ার বিক্রি করা হয়েছে। যদিও বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলায় এখনও ১৫৫ মিলিয়নের বেশি শেয়ার রয়েছে। এ প্রসঙ্গে মাস্ক এক টুইট বার্তায় বলেন, টুইটার এই চুক্তি বাতিল করতে বাধ্য করার সময় এবং কয়েকজন অংশীদার এগিয়ে না আসায় (অপ্রত্যাশিতভাবে) জরুরি ভিত্তিতে টেসলার শেয়ার বিক্রি এড়ানো গুরুত্বপূর্ণ।

মাস্কের দাবি, শেয়ার বিক্রির তহবিলগুলো টুইটার চুক্তির অর্থায়নে ব্যবহার করা যেতে পারে, যদি তিনি টুইটারের সাথে চলোমান আইনি লড়াইয়ে হেরে যান।

গত এপ্রিলে করা টুইটার ক্রয়ের চুক্তি থেকে সরে যাওয়ার প্রচেষ্টার জন্য ইলন মাস্কের সঙ্গে আইনি লড়াইয়ে নেমেছে টুইটার। আগামী অক্টোবরে এ বিষয়ে বিচারকাজ শুরুর কথা রয়েছে। টুইটারের এ পদক্ষেপের পাল্টা জবাবে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে একটি পাল্টা মামলা করেছেন মাস্ক। অভিযোগে মাস্ক বলেছেন, টুইটার ক্রয়ে সম্মত হওয়ার আগে প্রতিষ্ঠানটি ব্যবসায়ের মূল দিকগুলো গোপন করেছে।

এর আগে গত এপ্রিলে টুইটার ক্রয়ের চুক্তিতে অর্থায়নের জন্য টেসলার ৮.৫ বিলিয়ন ডলারের শোয়ার বিক্রি করেছিলেন মাস্ক। যদিও সে সময় তিনি জানিয়েছিলেন, এরপর তিনি আর টেসলার শেয়ার বিক্রি করবেন না।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com