৮ই মার্চ, ২০২১ ইং , ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৩শে রজব, ১৪৪২ হিজরী

ট্রাম্পের ফেসবুক নিষিদ্ধ

ট্রাম্পের ফেসবুক নিষিদ্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে আছেন আর মাত্র ১৩ দিন। এই সময়ে তিনি আর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করতে পারবেন না। এমনকি এরপরও হয়তো এই প্ল্যাটফর্মে তিনি নিষিদ্ধ থাকতে পারেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বৃহস্পতিবার এই ঘোষণা দেন। তিনি জানান, পরবর্তী দুই সপ্তাহের জন্য ট্রাম্প ফেসবুকে নিষিদ্ধ থাকবেন। এই নিষেধাজ্ঞা আরও দীর্ঘায়িত হতে পারে।

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে, যা ক্যাপিটল ভবন নামে পরিচিত, বুধবার ট্রাম্পের সমর্থকদের হামলার পরপরই তাঁকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করে টুইটার, ফেসবুক ও স্ন্যাপচ্যাট। টুইটার কর্তৃপক্ষ তাঁকে ১২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করে। আর ফেসবুক করে ২৪ ঘণ্টার জন্য। পরে ওই নিষেধাজ্ঞার মেয়াদ কমপক্ষে দুই সপ্তাহ পর্যন্ত বাড়ায় ফেসবুক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার এক ফেসবুক পোস্টে জাকারবার্গ লেখেন, ‘আমরা মনে করি, এই সময়ে প্রেসিডেন্টকে আমাদের সেবা ব্যবহারের সুযোগ দেওয়া অনেক বড় ঝুঁকির বিষয়।’

মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে জো বাইডেনের জয় অনুমোদনের প্রাক্কালে পার্লামেন্ট ভবন ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ট্রাম্পের সমর্থকেরা। এর আগে–পরে ট্রাম্প বেশ কয়েকবার টুইট করেন ও ফেসবুকে স্ট্যাটাস দেন।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com