২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ডেঙ্গুর বিস্তার রোধে ৪ মাস ভ্রাম্যমাণ আদালত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডেঙ্গুর বিস্তার রোধে বুধবার থেকে করপোরেশনের ১০টি অঞ্চলেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে মশক নিয়ন্ত্রণ সংক্রান্ত পাক্ষিক পর্যালোচনা সভায় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ নির্দেশনা দেন।

তিনি বলেন, ঢাকাবাসীর মধ্যে একটি বড় অংশ নিজ থেকেই সচেতন। তারা এডিস মশার প্রজননস্থল ধ্বংসে নিজেরাই কাজ করে থাকেন। কিন্তু একটি উল্লেখযোগ্য অংশ এ ব্যাপারে সচেতন নয়। তাদেরকে আমরা যতই উদ্বুদ্ধ করার চেষ্টা করি না কেন, তারা দায়িত্বশীল ভূমিকা পালন করেন না। তাদের বিরুদ্ধে আমাদের কঠোর হতে হবে। সেজন্যই ডেঙ্গু রোগীর বিস্তার রোধে আমরা আগামীকাল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করব। ঢাকাবাসীকে ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষা করতে আগামী চার মাস ধরে এই অভিযান পরিচালনা করা হবে।

ডেঙ্গু নিয়ন্ত্রণই এখন মুখ্য কাজ উল্লেখ করে মেয়র বলেন, মশক নিয়ন্ত্রণে আমাদের পূর্ণ সক্ষমতা ব্যবহার করতে হবে। অলি-গলি থেকে শুরু করে ছাদবাগানেও আমাদের নজর দিতে হবে। তাছাড়া কোনো স্থাপনায় মশার প্রজননস্থল থাকার সুনির্দিষ্ট তথ্য থাকলে যে কোনো উপায়ে সেখানে প্রবেশের অনুমতি নিতে হবে এবং প্রজননস্থল ধ্বংস করতে হবে।

পর্যালোচনা সভায় অন্যান্যের মধ্যে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সচিব আকরামুজ্জামান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, স্বাস্থ্য কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com