১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ডেনমার্কে শপিং মলে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডেনমার্কের রাজধানী কোপেনেহেগেনের একটি শপিং মলে গুলি চালিয়েছে এক বন্দুকধারী। রবিবারের এ ঘটনায় তিন ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। পুলিশ জানিয়েছে, তাদের মধ্যে তিন জনের অবস্থা সংকটাপন্ন। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা গেছে, মানুষ শপিং মলের অভ্যন্তরে ছোটাছুটি করছে। আর ভারী অস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ ঘটনায় ২২ বছরের এক ডেনিশ নাগরিককে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ। তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে। তবে ঠিক কী উদ্দেশে সে এই ঘটনা ঘটিয়েছে সেটি এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছেন পুলিশ প্রধান সোয়ান টমেসন। তবে এ ঘটনায় সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতা উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

এমিলি জেপেসেন নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ করেই চারপাশে বিশৃঙ্খলা তৈরি হয়। আরেক প্রত্যক্ষদর্শী মাহদি আল-ওয়াজনি বলেন, হামলাকারী একটি ‘হান্টিং রাইফেল’ বহন করছিল।

ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ডেনিশ প্রধানমন্ত্রী মেটে ফেলেকসন। ডেনমার্ক একটি নির্দয় হামলার শিকার হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মেটে ফেলেকসন বলেন, কয়েক সেকেন্ডের মধ্যে আমাদের সুন্দর ও অত্যন্ত নিরাপদ রাজধানী শহরটি বদলে গেলো। এই কঠিন সময়ে তিনি দেশবাসী ঐক্যবদ্ধ থাকা এবং পরস্পরকে সমর্থন যোগানোর আহ্বান জানান।

উল্লেখ্য, ভিসিনিটি অব ফিল্ড’স শপিং সেন্টারটি ডেনমার্কের একটি বৃহৎ শপিং মল। এতে ১৪০টির বেশি দোকান ও রেস্টুরেন্ট রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com