ড্রাইভিং পরীক্ষায় বসলেই পেশাদার চালকরা পাচ্ছেন খাবার-টাকা

ড্রাইভিং পরীক্ষায় বসলেই পেশাদার চালকরা পাচ্ছেন খাবার-টাকা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ড্রাইভিং পরীক্ষায় বসলে পেশাদার চালকদের দেওয়া হচ্ছে দুপুরের খাবার ও ৩০০ টাকা। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সারা দেশে পেশাদার চালকদের জন্য এ সুযোগ রেখেছে।

মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জের বিআরটিএ কার্যালয়ে কথা হয় পেশাদার চালক মজিবর রহমানের সঙ্গে। এ সময় তার হাতে দেখা যায় বিরিয়ানির প্যাকেট, একটি পানির বোতল (মিনারেল ওয়াটার) ও একটি খামের ভেতর ৩০০ টাকা।

মজিবর রহমান জানান, তিনি ড্রাইভিং লাইসেন্সে নবায়ন করতে এসেছেন। সকাল ৮টায় এসে লাইসেন্সের আনুষ্ঠানিকতা শেষ করতে তার দুপুর গড়িয়ে গেছে। দুপুরের দিকে বিআরটিএ কর্মকর্তারা তাকে খাবার ও টাকা দিয়েছেন।

ইকুরিয়া বিআরটিএর সহকারী পরিচালক মো. বখতিয়ার উদ্দিন বলেন, অনেক সময় দেখা যায় একজন চালক সকালে এসে পরীক্ষার আনুষ্ঠানিকতা শেষ করতে সারা দিন লেগে যায়। এজন্য দুপুরে তাদের জন্য খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। আবার যেদিন পরীক্ষার জন্য আসেন সেদিন ওই চালকের কোনো ইনকাম হয় না। সেজন্য মানবিক কারণে তাকে ৩০০ টাকা দেওয়া হয়। এর আরেকটা উদ্দেশ্য হচ্ছে- পেশাদার চালকদের ড্রাইভিং লাইসেন্সে উদ্বুদ্ধ করতে এ কার্যক্রম গ্রহণ করেছে বিআরটিএ কর্তৃপক্ষ।

সূত্র: যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *